দেখে নিন কিভাবে পে-ইজা একাউন্ট খুলবেন এবং ভেরিফাই করবেনকরবেন। Payza

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন।
আজকে আমরা শিখবো  কিভাবে পেইজা একাউন্ট খুলতে হয় এবং ভেরিফাই করতে হয়।
তাহলে চলুন শুরু করা যাক

প্রথমে জেনে নেই পেইজা কি
পেইজা একটি অর্থ  লেনদেনের জন্য  অনলাইন ভিত্তিক একটি পেমেন্ট পদ্ধতি।  ইহা বাংলাদেশে পে-পাল এর বিকল্প হিসেবে বহুল ব্যবহৃত একটি মাধ্যম।  ইহা  Canada  ভিত্তিক একটি প্রতিষ্ঠান।  Payza 2008 সালে প্রতিষ্ঠিত হয়।  বিশ্বের প্রায় ১৯০ টি দেশে এর সার্ভিস  রয়েছে, যাতে ২৩ টি মুদ্রায় অর্থ  লেনদেন  করা যায়।
একাউন্ট তৈরির প্রক্রিয়াঃ

Step 1: একাউন্ট তৈরি করার জন্য প্রথমে আপনাকে www.payza.com এই ওয়েবসাইটে যেতে হবে। যাবার পর আপনাকে Sign Up এ ক্লিক করতে হবে। তারপর account tupe select করার জন্য আপনাকে  Personal Account সিলেক্ট করতে হবে।





Step-2: Personal Account  সিলেক্ট করার পর Sign Up ফরম এ আপনার বাক্তিগত তথ্য, ইমেইল,  পাসওয়ার্ড,  ট্রাঞ্জেকসন পিন নম্বর, ইত্তাদি দিতে হবে। পিন নম্বর পাসওয়ার্ড  এর মতই (৪-৮ ডিজিটের)  একটি গোপন নাম্বার যা অর্থ  লেনদেন  এর সময় প্রয়োজন পরবে।



Step-3: সফলভাবে রেজিস্ট্রেশন  করার পর আপনার ইমেইল  এর inbox/spam এ একটি মেইল  আসবে। সেই মেইল  এ Account Verify করার জন্য একটি লিংক থাকবে। সেই লিংকে ক্লিক করলে আপনার একাউন্ট Verify. হয়ে যাবে।



এখন আপনি সব কাজ ঠিকমতো  করে থাকলে আপনার  পে-ইজা একাউন্ট  তৈরি হয়ে গেছে  এখন আপনি অর্থ  লেনদেন  এর জন্য আপনার পেইজা একাউন্ট টি ব্যবহার  করতে পারেন।

পরবর্তীতে আপনার একাউন্টটি ভেরিফাই করার প্রয়োজন  হলে আপনি আপনার প্রফাইল এর পাশে Become Verified লিখাতে ক্লিক করে যেই  NID. এর তথ্য দিয়ে একান্ট খুলেছেন তার ছবি এবং NID স্কান কপি দিয়ে সাবমিট করলে ৪-৫   দিন পরে Verification সফল  হয়েছে কিনা সে সম্পরকে একটা ইমেইল আসবে। এভাবে আপনি আপনার ভেরিফাইড পে-ইজা একাউন্ট  খুলতে পারবেন।


পরবর্তিতে ব্যাংক একাউন্ট  এড করতে হলে নিচের Ad a bank account লিখাতে ক্লিক করে একাউন্ট  এর তথ্য দিয়ে ব্যাংক একাউন্ট এড করতে পারবেন।

আপনি পোস্টটি ভালোভাবে  পরে থাকলে আশা করি সফলভাবে একাউন্ট খুলতে পারবেন।

কোনো সমস্যা হলে কমেন্ট এ জানাবেন। 
Previous
Next Post »